FEATUREDLatestNewsSports

এবার বিপিএল নিয়ে প্রশ্ন তুললেন হাথুরু, বললেন সার্কাস

সাকিব আল হাসান, মাশরাফী বিন মর্ত্তুজারা অনেক আগে থেকেই বিপিএল নিয়ে সমালোচনায় মুখর ছিলেন। নানা সময়ে নানান জন কথা বলেছেন, অভিযোগের তীর ছুড়েছেন। এবার মুখ খুললেন হাথুরুসিংহে। বিপিএলকে সার্কাসের সাথে তুলনা দিয়েছেন বাংলাদেশ দলের এই প্রধান কোচ।

সম্প্রতি ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে নানা বিষয়ে কথা বলেছেন হাথুরুসিংহে। কথায় কথায় উঠে আসে বিপিএল প্রসঙ্গও। যেখানে টুর্নামেন্টের কার্যকারিত আর মান নিয়েও প্রশ্ন তুলেন হাথুরু, এমনকি আসরটিকে বিরক্তিকর বলেও আখ্যা দিয়েছেন তিনি।

কোনো রাখঢাক না রেখেই হাথুরু বলেন, বাংলাদেশের যথাযথ বা কার্যকর কোনো টি-টোয়েন্টি টুর্নামেন্ট নেই। টেলিভিশনের রিমোটের বাটন চাপতে চাপতে বিপিএল দেখানো চ্যানেল সামনে চলে এলে তিনি টিভিই বন্ধ করে দেন!

হাথুরু বলেন, ‘আমাদের যথাযথ কোনো টি-টোয়েন্টি টুর্নামেন্ট নেই। শুনতে হয়তো অদ্ভুত লাগবে, তবে যখন আমি বিপিএল দেখি, তখন মাঝে মাঝে টিভি বন্ধ করে দিই। কিছু খেলোয়াড় তো কোনো জাতেরই না। যেভাবে এটি এগিয়ে যাচ্ছে, সেই পদ্ধতি নিয়ে আমার অনেক প্রশ্ন আছে।’

বিপিএল চলাকালীন বিদেশী ক্রিকেটারদের এমন আসা-যাওয়াকে ভালোভাবে দেখছেন না বাংলাদেশী কোচ। তাছাড়া তরুণ ক্রিকেটাররা পর্যাপ্ত সুযোগ না পাওয়াতেও হতাশ তিনি। এই প্রসঙ্গে হাথুরুর দাবী, ‘আইসিসির এখানে হস্তক্ষেপ করা উচিত।’

‘অবশ্যই কিছু নিয়ম থাকতে হবে। একজন খেলোয়াড় একটা টুর্নামেন্ট খেলছে, পরে আরেকটা খেলছে। এটা সার্কাস। খেলোয়াড়েরা তাদের সুযোগের কথা বলবে, কিন্তু এটা ঠিক নয়। মানুষ আগ্রহ হারিয়ে ফেলবে, আমি আগ্রহ হারিয়েছি।’ -যোগ করেন হাথুরু।

তবে কেমন বিপিএল চাই, তাও বলে দিয়েছেন হাথুরু। বলেন, ‘এমন একটা টুর্নামেন্ট দরকার, যেখানে আমাদের খেলোয়াড়েরা কিছু করতে পারবে। যেমন সেরা তিনের মাঝে ব্যাটিং করা, বোলাররা ডেথ ওভারে বোলিং করবে। তা না হলে এরা এসব কোথায় শিখবে? আমাদের মাত্র একটাই টুর্নামেন্ট।’

‘আমার পরামর্শ হলো বিপিএলের আগে আরেকটি টুর্নামেন্ট আয়োজন করা হোক। এখানে ফ্র্যাঞ্চাইজির যা ভালো লাগে সেটাই করে, সেরা কিছু খেলোয়াড় খেলছে না। এখানে কিভাবে আপনি প্রত্যাশা করেন, বাংলাদেশ অন্য দলের চেয়ে ভালো করবে। আমি একটা কঠিন যুদ্ধ করছি’ যোগ করেন হাথুরুসিংহে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *