FEATUREDLatestNewsPolitics

৯ মামলায় জামিন পেলেন মির্জা ফখরুল

নাশকতার অভিযোগে রাজধানীর পল্টন ও রমনা থানার পৃথক নয় মামলায় ১০ হাজার টাকা বন্ডে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন মঞ্জুর করেছে আদালত। এর মধ্যে, রমনা থানার তিনটি এবং পল্টন থানার ছয়টি মামলা। তবে রমনা ও পল্টন থানার আরো দুই মামলায় তার জামিন পেন্ডিং (অপেক্ষমান) থাকায় এখনই তিনি কারামুক্ত হচ্ছেন না। ওই দুই মামলায় জামিন পেলে কারামুক্ত হবেন তিনি।

বুধবার (১০ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো: সুলতান সোহাগ উদ্দিন শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে, এসব মামলায় মির্জা ফখরুলের জামিনের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৩১ ডিসেম্বর জামিন শুনানির জন্য মঙ্গলবার (৯ জানুয়ারি) তারিখ ধার্য করে আদালত। তবে ওইদিন তাকে এসব মামলায় গ্রেফতার দেখানো হয় এবং জামিন শুনানির জন্য বুধবার দিন ধার্য করা হয়।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগ তুলে রমনা থানায় মামলা করে পুলিশ। মামলায় মির্জা ফখরুলসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়।

পরে ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। দিনভর ডিবি কার্যালয়ে রাখার পর রাতে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় তাকে। এরপর থেকে কারাগারে রয়েছেন তিনি।